• বুধবার, ০১ মে ২০২৪, ০৩:০৮ অপরাহ্ন |
  • English Version

ভৈরবে ৫ নারীকে জয়িতা সংবর্ধনা

ভৈরবে ৫ নারীকে জয়িতা সংবর্ধনা

# আফসার হোসেন তূর্জা :-

কমলা রঙ্গের বিশ্বে নারী, বাঁধার পথ দেবেই পাড়ি- এ প্রতিপাদ্যে ভৈরবে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে জয়িতাদের সম্মননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
৯ ডিসেম্বর বুধবার বেলা ১২টার সময় ভৈরব উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের যৌথ আয়োজনে উপজেলা মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামসুন নাহার তাসমিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার লুবনা ফারজানা।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগ সভাপতি এসএম বাকি বিল্লাহ, সিনিয়র মৎস কর্মকর্তা লতিফুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আকলিমা আক্তার, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মাসুদুর রহমান।আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ শীষর্ক কার্যক্রমের আওতায় ৫ জন জয়িতা নারীকে পাঁচটি ক্যাটাগরিতে জয়িতা সম্মননা দেয়া হয়েছে।
এর মধ্যে সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় ভৈরব পৌর শহরের চণ্ডিবের এলাকার ওয়াহিদা বিনতে আমিন পলি ও সফল জননী নারী ক্যাটাগরিতে কালিপুর মধ্যপাড়া এলাকার আনোয়ার বেগম’কে জেলা ও উপজেলায় সর্বশ্রেষ্ঠ জয়িতার সম্মানে ভূষিত করা হয়।
এছাড়া শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে ভৈরবপুর উত্তর পাড়া গাছতলাঘাট এলাকার জলি বর্মন, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে ভৈরবপুর দক্ষিণ পাড়া এলাকার নাবিলা মরিয়ম ও নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী এই ক্যাটাগরিতে উপজেলার শিবপুর কান্দারপাড়া গ্রামের রেখা বেগম’কে উপজেলা পর্যায়ে জয়িতা সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে বক্তারা তাদের বক্তব্যে বলেন, বাংলাদেশে নারীরা এগিয়ে যাচ্ছে বলে দেশ এগিয়ে যাচ্ছে। নারীদের আইকন বেগম রোকেয়া। নারীদের স্ব-ইচ্ছা থাকলেই নারীরা এগিয়ে যেতে পারে সেই প্রতিভা, ইচ্ছাশক্তি এবং অন্ধকার জগৎ থেকে নারীরা কিভাবে আলোর পথে আসবে তার পথ দেখিয়েছেন বেগম রোকেয়া। তার দেখানো পথেই নারীরা এগিয়ে যাচ্ছে। জীবনের সাথে কিভাবে যুদ্ধ করে সামনের দিকে এগিয়ে যেতে হয় সেই মহিয়সী নারী বেগম রোকেয়া আমাদের রাস্তা দেখিয়ে গেছেন। আমরা নারীরা কখনো হারাবো না। বর্তমান নারীরা কোনো দিক দিয়ে পিছিয়ে নেই এবং আমরা পিছিয়ে থাকবো না। অনুষ্ঠানটি পরিচলনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জলি বদন তৈয়বা। অনুষ্ঠান শেষে পাঁচ জন জয়িতাকে ফুল, ক্রেস্ট, মগ ও সনদ দিয়ে তাদের সম্মননা জানানো হয়।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *